সর্বশেষ

ঘরোয়া কোনো দাওয়াতে যাওয়ার আগে যেভাবে নিবেন ত্বকের যত্ন

ঘরোয়া কোনো দাওয়াতে যাওয়ার আগে যেভাবে নিবেন ত্বকের যত্ন

বিয়েবাড়ি হোক বা ঘরোয়া কোনো দাওয়াত অফিস থেকে যে ছুটি নেয়া সম্ভব হবে এমনটা নয়। বরং কর্মব্যস্ততার কারণে ছুটি নেয়া খুবই কঠিন। তাই অনেক সময়েই অফিস থেকে ফিরেই যেতে হয় বিয়ের অনুষ্ঠানে বা ঘরোয়া দাওয়াতে। তবে সারা দিনের কাজের চাপে ত্বক যে মলিন হয়ে আছে। এছাড়াও ক্লান্তি, উদ্বেগ, কাজের চাপ সব কিছুর ছাপই তখন পড়ে যায় চেহারায়। তাই কি করবেন ভাবছেন? জেনে নিন দাওয়াতে যাওয়ার আগে চটপট কীভাবে পেয়ে যাবেন উজ্জ্বল ত্বক।

বাড়ি ফিরেই কাঁচা দুধ দিয়ে মুখ পরিষ্কার করে নিন। এতে ত্বকের ধুলোময়লা যেমন পরিষ্কার হয়, তেমনই সারা দিনের ট্যানও সহজে দূর হয়।

টকদই ও মধু একসঙ্গে মিশিয়ে তা মুখে লাগিয়ে রাখুন ১০ মিনিট। শুকিয়ে গেলে ধুয়ে তার উপর মেকআপ করে নিন।

মুখ পরিষ্কার করুন ডাবের পানি দিয়ে। ডাব প্রাকৃতিক ভাবে আর্দ্র রাখে ত্বক। ত্বকের উজ্জ্বলতা বাড়াতে ও মেকআপ ধরে রাখতে সাহায্য করে।

বাঁধাকপি ভাপানো পানি ফ্রিজে রেখে দিন। ব্যের দাওয়াতে যাওয়ার আগে সেই পানি টোনার হিসেবে ব্যবহার করুন। ত্বকের মৃতকোষ সরিয়ে উজ্জ্বলতা ফিরিয়ে আনে।

গোলাপ জল ও অ্যাপেল সাইডার ভিনিগার একসঙ্গে মিশিয়ে মেকআপের আগে লাগিয়ে নিন মুখে। মেকআপ বেশি সময় ধরে রাখতে ও ত্বকের ক্লান্তি কমাতে বিশেষ কাজ করে এটি।

সারাদিন অফিসের কাজে রোদে থাকলে বাসায় গিয়ে রোদের দাগ দূর করতে টমেটো ব্যবহার করুন। ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনতে এর তুলনা হয় না।

(Visited 1 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*