সর্বশেষ

ডাকসু নির্বাচনে ছাত্রলীগের প্যানেলে ভিপি প্রার্থী শোভন, জিএস রাব্বানী

ডাকসু নির্বাচনে ছাত্রলীগের প্যানেলে ভিপি প্রার্থী শোভন, জিএস রাব্বানী

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ছাত্রলীগের প্যানেলে ভিপি ও জিএস পদে সংগঠনের শীর্ষ নেতারাই মনোনয়ন পেয়েছেন। ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল চৌধুরী শোভন ভিপি ও সাধারণ সম্পাদন গোলাম রাব্বানী জিএস পদে ডাকসুতে লড়াই করবেন।

শুক্রবার রাতে গণভবনে এক বৈঠক শেষে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ প্যানেল চূড়ান্ত করেন।

এ ক্ষেত্রে ছাত্রলীগের কর্মকাণ্ড, ক্যাম্পাসে জনপ্রিয়তা ও যোগ্য প্রার্থী বাছাইয়ের মাধ্যমে ভিপি ও জিএস পদে চূড়ান্ত মনোনয়ন দেওয়া হয়। শনিবার বিকাল ৪টায় ধানমন্ডির কার্যালয় থেকে পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা করা হবে।

এর আগে প্রার্থীতা নিয়ে কয়েক দফা বৈঠক হয় ডাকসু নিয়ে দায়িত্ব থাকা আওয়ামী লীগের শীর্ষ নেতাদের সাথে। পরে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে ডাকসু নির্বাচনে প্রার্থী চূরান্ত করে।

ডাকসু নির্বাচন পেছানোর দাবিসহ সাত দফা দাবিতে অনড় ছাত্রদল। এদিকে হলের বাইরে ভোট কেন্দ্র করাসহ ৬ দফা দাবি দিয়ে আসছে প্রগতিশীল ছাত্রজোট।

ঘোষিত তফসিল অনুযায়ী, ২৬ ফেব্রুয়ারি মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ তারিখ ও সেদিনই মনোনয়ন বাছাই। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৮ ফেব্রুয়ারি। যাচাই-বাছাইয়ের পর ৩ মার্চ হলের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে প্রাথমিক প্রার্থী তালিকা প্রকাশ হবে। আর ভোটগ্রহণ ১১ মার্চ (সোমবার) সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*