সর্বশেষ

সুলতানপুরে স্কুলের খেলার মাঠ রক্ষার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

সুলতানপুরে স্কুলের খেলার মাঠ রক্ষার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

যশোর সদর উপজেলার সুলতানপুরে দুটি বিদ্যালয়ের খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। জরাজীর্ণ ভবন ভেঙ্গে নতুন ভবন নির্মাণের দাবি জানানো হয়েছে। মঙ্গলবার বেলা ১১টার দিকে বিদ্যালয়ের সামনের রাস্তায় অনুষ্ঠিত মানববন্ধনে শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক ও ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দ অংশ নেন।

সুলতানপুর নূরুল ইসলাম মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা কামটির সভাপতি সরদার ফরিদ আহমেদ বলেন, নতুন ভবন নির্মাণ করে বিদ্যালয়ের খেলার মাঠটিকে হত্যা করা হচ্ছে। ফলে মাঠটি তার ঐতিহ্য হারাচ্ছে। প্রাথমিক বিদ্যালয়টির বর্তমান ভবনটি যেখানে আছে সেটি প্রায় ২০ বছরের পুরনো, জরাজীর্ণ। ২০১৮ সালে যশোর সদর উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদার ১ লাখ টাকা অনুদান দেন। তা দিয়ে জরাজীর্ণ ও ঝুঁকিপূর্ণ ভবনটি প্লাস্টার ও রংচং করা হয়। পুরনো ভবনের পেছনে অন্তত ১০০ ফুট জায়গা অব্যবহৃত অবস্থায় পড়ে আছে। যদি ভবনটি ভেঙে নতুন ভবনটি আরেকটু পিছিয়ে করা যায় তবে বিদ্যালয়ের মাঠ আরো প্রশস্ত হবে।

জানা যায়, সামসুন্নাহার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণের কারণে খেলার মাঠ হারাতে যাচ্ছে একই প্রাঙ্গনে অবস্থিত দুটি বিদ্যালয়। প্রায় ৩০ বছর ধরে বিদ্যালয় দুটি পাঠদান করে যাচ্ছে। খেলাধুলায় রয়েছে বিদ্যালয় দুটির জেলা জুড়ে নাম, উপজেলা, জেলা, বিভাগ ও জাতীয় পর্যায়ে খেলার রেকর্ডও রয়েছে। সম্প্রতি সরকার থেকে সুলতানপুর বেগম সামসুন্নাহার প্রাথমিক বিদ্যালয়ের নামে নতুন একটি ভবন বরাদ্দ হয় এবং প্রাথমিক পর্যায়ের পাশ হওয়া প্রকল্পে পুরাতন ভবন ভেঙ্গে তদস্থলে নতুন ভবনটি নির্মাণের প্লান পাশ হয়। এরপর যে কোন কারনে সেই প্ল্যান বাদ দিয়ে মাঠের মধ্যে নতুন ভবন নির্মাণের জন্য খোড়াখুড়ি শুরু হয়। এ ঘটনায় ফুঁসে ওঠে দুটি বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কমিটি ও এলাকাবাসী।

(Visited 1 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*