সর্বশেষ

বুঝতে হবে এটা বঙ্গবন্ধু কন্যার দেওয়া প্রতিশ্রুতি

বুঝতে হবে এটা বঙ্গবন্ধু কন্যার দেওয়া প্রতিশ্রুতি

 

মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া কথা, বঙ্গবন্ধু কন্যার দেওয়া প্রতিশ্রুতি। বুঝতে হবে কথাটা কার মুখ থেকে এসেছে । বঙ্গবন্ধু কন্যা কথা দিয়েছেন আর সেই কথা রাখেননি এমন একটা উদাহরণ দিন দয়াকরে। সবার দেওয়া কথা নিয়ে, প্রতিশ্রুতি নিয়ে হাসি তামাশা করতে হয় না। বঙ্গবন্ধু কন্যার কথা দিয়েছেন কোটা থাকবে না, তিনি কথা রাখবেন এবং রাখবেন। সর্বোচ্চ যেটা হতে পারে মুক্তিযোদ্ধা সহ সার্বিক বিষয় বিবেচনা সাপেক্ষে যৌক্তিক সংস্কার হতে পারে। কারন একটা জিনিস মাথায় রাখতে হবে যে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে আন্দোলন করে দাবী আদায় করাটা যেমন দায়িত্ব মনে করেছেন ঠিক তেমনি জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের যদি অসম্মানিত করে থাকেন তাহলে নিজের জাতি স্বত্বার সাথে বেঈমানী করা হবে।

বঙ্গবন্ধু কন্যার উপর আস্থা যদি না রাখতে পারেন তাহলে জয় বাংলা, জয় বঙ্গবন্ধু বলে স্লোগান দিয়েছেন কেন ? কেন বঙ্গবন্ধুর ছবি, বঙ্গকন্যার ছবি হাতে নিয়ে দাবী উত্থাপন করেছেন ? বি এন পি সরকার ৫ বছরে কয়টা বিসিএস দিয়েছে আর শেখ হাসিনার সরকার বিগত ১০ বছরে কয়টা বিসিএস দিয়েছেন এবং কতো চাকুরীর সুযোগ সৃষ্টি করেছেন তা কি কখনো ভেবে দেখেছেন ?

শেখ হাসিনা নিশ্চয়ই এমন কোন সিদ্ধান্ত দিবেন যা আমাদের সকলের জন্য মঙ্গলজনক। এরপরও যদি কেউ সুযোগ বুঝে পানি ঘোলা করতে চান, শান্তিপূর্ণ পরিস্থিতি অশান্ত করে স্বাধীনতা বিরোধী চক্রকে সুযোগ করে দেন তাহলে সেই দায়ও কিন্তু আপনাদের নিতে হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী মেধাবী। এদেরকে গুজবের ফাঁদে ফেলেছেন একবার এবং যার মাধ্যমে আমাদের বিশ্ববিদ্যালয়ের অপূরণীয় ক্ষতি হয়ে গিয়েছে। আমার বিশ্বাস ঢাকা বিশ্ববিদ্যালয় সহ দেশের সকল মেধাবী ছাত্র সমাজকে আর কোন গুজবের মাধ্যমে পথভ্রষ্ট করা যাবে না, তাদের অবশ্যই আস্থা রয়েছে বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা’র উপর।

Asif Talukder এর ফেসবুক থেকে:

(Visited 1 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Research Publishing Academy in the UK
Research Publishing Academy in the UK